সংবাদ শিরোনামঃ
কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে
সুন্দরবনে প্রবেশ নিষেধ ৯০দিনের জন‍্য জেলেরা ৮৬ কেজি জেলে কার্ডের চাউল পাচ্ছে

সুন্দরবনে প্রবেশ নিষেধ ৯০দিনের জন‍্য জেলেরা ৮৬ কেজি জেলে কার্ডের চাউল পাচ্ছে

বুড়িগোয়ালিনী (শ‍্যামনগর) প্রতিনিধিঃ
১জুন থেকে ৩১শে আগষ্ট পযর্ন্ত (৯০দিন) সুন্দরবন সহ গহীন সাগরে ও নদীতে মাছ ধরা নিষেধ। এই তিন মাসের জন‍্য পরিবেশ ও বন মন্ত্রণালয়ের দেওয়া চাউল ৮৬ কেজি করে পাচ্ছে জেলেরা।
 প্রথমে ৫৬ কেজি এবং পরবর্তী সময়ে পাবে আরো ৩০কেজি। তবে এ চাউল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে কয়েকটি ওয়ার্ডে ।
 বুড়িগোয়ালিনী ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে জেলেদের চাল বিতরণের কার্ডে নামের উপরে ফ্লুইড মেরে নাম পরিবর্তন করে রাতারাতে কার্ড বিতরণ করেছে মেম্বারের লোকজন এমন অভিযোগ স্থানীয় জেলেদের। সরজমিনে ইউনিয়ন পরিষদে যেয়ে দেখা হলে বিষয়টির সত‍্যতা মিলে। কার্ডের নাম ফ্লুইড এর ম‍্যাধে পরিবর্তন করা বিষয়টি চেয়ারম্যান কে অবহিত করার পরে চাউল দেওয়া বন্ধ করেদেন প‍্যানেল চেয়ারম্যান আব্দুর রউফ। তাছাড়া ইউনিয়ন পরিষদের ম‍্যাধমে ফ্লুইড মারা কার্ড জব্দ করার নিদর্শনাদেন ইউপি সচিব কে।
 শ‍্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদে রবিবার সকাল ৯টা থেকে জেলে কার্ডের চাউল বিতরণ শুরু করা হয়েছে বলে জানান বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের প‍্যানেল চেয়ারম্যান জি এম আব্দুর রউফ।
 আব্দুর রউফ আরো বলেন বুড়িগোয়ালিনী ইউনিয়নে মোট জেলে কার্ড আছে ৩৩৩৩টি চাউল বরদ্ধ হয়েছে ১১৯৩ টি জেলে কার্ডের তবে বাকি কার্ড ধারীদের চাউল কোথা থেকে দেবে ইউনিয়ন পরিষদ।
 চাল বিতরণ সময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তুষার কুমার মজুমদার, ট‍্যাগ অফিসার হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলী মোর্তোজা । বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুর ইসলাম, প‍্যানেল চেয়ারম্যান জি, এম আব্দুর রউফ সহ সাংবাদিক গণ উপস্থিত ছিলেন। এ চাউল বিতরণ চলবে বিকেল চার টা পযর্ন্ত।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড